September 19, 2024, 1:59 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

র‌্যাব-১৩ এর আয়োজনে বাংলাদেশ নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের ফাইনাল জয়ী গোলকিপার ইয়ারজান বেগম এর পরিবারকে নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী উপহার।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: র‌্যাব-১৩ এর আয়োজনে বাংলাদেশ নারী সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের ফাইনাল জয়ী গোলকিপার ইয়ারজান বেগম এর পরিবারকে নগদ অর্থ এবং খাদ্যসামগ্রী উপহার।

সাফ অনুর্ধ-১৬, ফাইনালে বাংলাদেশের জয়ের নায়ক হয়ে ওঠেন গোলরক্ষক ইয়ারজান বেগম। টাইব্রেকারের ভাগ্য নির্ধারণে ভারতের তিনটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে জয় পায় বাংলাদেশ। এর আগে অনূর্ধ্ব-১৫ শিরোপা জিতলেও এই প্রথমবারের মতো সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ নারী দল।

পঞ্চগড় জেলার খোপরাবান্দি গ্রামে বাড়ি ইয়ারজান বেগমের। দেশের প্রত্যন্ত অঞ্চলে বেড়ে ওঠা আর দশটা কিশোরীকে যেমন প্রচুর বাধাবিপত্তি পেরিয়ে খেলাধুলা করতে হয়, ইয়ারজানকেও পেরোতে হয়েছে তেমন বাধার দেয়াল। পঞ্চগড় এর এই প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে সেই ইয়ারজানই এখন আলোচনার মধ্যমণি। ইয়ারজান এর বাবা বেশ অসুস্থ। দুই মেয়েকে আর স্বামীকে নিয়ে সংসার চালান ইয়ারজানের মা। টিনের চাল এবং ছনের বেড়া দেয়া একটি বাড়ি, এই তাদের সম্পত্তি। এমতাবস্থায় তার হতদরিদ্র পরিবারকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ এর পক্ষ হতে নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ এর অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম (এনডি),বিপিএম-সেবা, এনইউপি, পিসিজিএম। তিনি জানান যে র‌্যাব সব সময় ভালো কাজের সাথে আছে। ইয়ারজানের এই কাজকে অনুপ্রেরণা জানাতে পেরে র‌্যাব গর্বিত। এই অনুপ্রেরণায় অনুপ্রেরণিত হয়ে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ইয়ারজানের মতো আরো খেলোয়াড় উঠে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com